বান্দরবানে ডায়রিয়ায় ৭ জনের মৃত্যু, আক্রান্ত শতাধিক

প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ , জুন ১৪, ২০২১

বান্দরবান প্রতিনিধি:- বান্দরবানের আলীকদম উপজেলার করুকপাতা ইউনিয়নের দূর্গম এলাকার ৫টি পাড়ায় ডায়রিয়া আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। সোমবার (১৪ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন।

স্বাস্থ্য বিভাগ ও স্থানীয়দের সূত্রে জানা যায়, আলীকদম উপজেলার করুকপাতা ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের ইয়ংচা পাড়া ও মালুম পাড়াসহ ৫টি ম্রো পাড়ায় গত কয়েকদিন থেকে ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। বিশুদ্ধ খাবার পানির সংকট এবং তীব্র গরমে যোগাযোগ বিছিন্ন দূর্গম এলাকার কয়েককটি পাড়ায় ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে শতাধিক শিশু, বয়স্ক, নারী ও পুরুষ।

আলীকদম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. মাহতাব উদ্দিন চৌধুরী জানান, খবর পেয়ে পাড়াগুলোতে দুটি মেডিকেল টিম পাঠানো হয়েছে। স্থানীয় সেনাবাহিনীর ক্যাম্পের একটি মেডিকেল টিম চিকিৎসা সেবা দিচ্ছে। দূর্গম এলাকা হওয়াতে যাতায়াতের ব্যবস্থা না থাকায় সেনাবাহিনীর সহায়তায় স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম হেলিকপ্টার যোগে পাঠানো হচ্ছে। ডায়রিয়ায় মৃত্যু হওয়া ৭ জনের নাম তাৎক্ষণিক পাওয়া যায়নি। তবে আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান এই কর্মকর্তা।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন অংসুই প্রু মার্মা জানান, তীব্র গরম ও দূষিত পানি ব্যবহারের কারণে দূর্গম এলাকার পাড়াগুলোতে এই মৌসুমে বেশিরভাগ ডায়রিয়া প্রাদুর্ভাব দেখা দেয়। করুকপাতা ইউনিয়নে কয়েকটি ম্রো পাড়ায় ডায়রিয়া আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যুর খবর পেয়েছি। ঘটনাস্থলে মেডিকেল টিম পাঠানো হয়েছে।