সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে বান্দরবানে মানবন্ধন

প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ , মে ১৯, ২০২১

নিজস্ব প্রতিবেদক:- প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও মিথ্যা মামলার প্রতিবাদে এবং তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে মানবন্ধন করেছে বান্দরবানে কর্মরত সাংবাদিকবৃন্দ। আজ বুধবার (১৯ মে) সকাল ১০টায় জেলা প্রেস ক্লাবের সামনে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় মানবন্ধনে উপস্থিত ছিলেন জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, সাবেক সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, প্রথম আলোর বুদ্ধজ্যোতি চাকমা, ইত্তেফাকের মিলন চক্রবর্তী, যুগান্তরের আলাউদ্দিন শাহারিয়ার, বাংলা ভিশন টিভির আল ফয়সাল বিকাশ, ভোরের কাগজের মংসানু মার্মা, সমকালের উজ্বল তঞ্চঙ্গ্যা, আরটিভির সাফায়েত হোসেন, মাছরাঙ্গা টিভির কৌশিক দাশ, যমুনা টিভির বাটিং মার্মা, জিটিভির মো. ইসহাক, মানবজমিনের নুরুল কবিরসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিবৃন্দ।

মানবন্ধনে বক্তারা বলেন, সচিবালয়ের মতো একটি জায়গায় একজন সাংবাদিকের সঙ্গে এমন ব্যবহারের কারণে এ দেশের মানুষ উদ্বিগ্ন। রোজিনা ইসলামকে হেনস্তা করার ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ ও পেশাগত দায়িত্ব পালনে সব সাংবাদিকের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। বক্তারা আরো বলেন, রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করে তাঁকে নিঃশর্ত মুক্তির দেওয়ার জোর দাবি জানান। মিথ্যা মামলা দিয়ে দুর্নীতি ঢেকে রাখা যাবে না। রোজিনার মুক্তির দাবি শুধু সাংবাদিকদের নয়, গণমানুষের দাবি হয়ে দাঁড়িয়েছে।

প্রসঙ্গত ১৭ মে সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও পাঁচ ঘন্টা আটকে রেখে সাজানো মামলায় জড়ানোর হয়।