বান্দরবানে অগ্নিকান্ডে ৭০টি বসতঘর পুড়ে ছাই

প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ , মে ১৮, ২০২১

বান্দরবান প্রতিনিধি:- বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় অগ্নিকান্ডে ৭০টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার (১৭ মে) রাত ১ টার দিকে উপজেলার তারাছা ইউনিয়নের তালুকদার পাড়ায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে এ অগ্নিকান্ডে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

পাড়াবাসীরা জানান, রাতে হঠাৎ পাড়ার একটি ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়লে পাড়ার ৭০টি বসতঘর পুড়ে যায়। অগ্নিকান্ডের খবর পেয়ে রোয়াংছড়ি ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে পৌঁছায়। পরে ফায়ার সার্ভিস ও পাড়াবাসী প্রায় ২ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত উশৈনু, ক্যশৈ অং, উম্রাচিং জানান, গভীর রাতে পাড়াবাসীদের চিৎকার শুনে ঘুম থেকে উঠে দেখি আগুন চারিদিকে দ্রুত ছড়িয়ে পড়েছে। অনেকেই ঘরের আসবাবপত্র ও অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র উদ্ধার করতে পারেনি।

এ ব্যাপারে রোয়াংছড়ি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা মো. মোজাম্মেল হক বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় ২ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ অগ্নিকান্ডে ৭০টি বসতঘর পুড়ে গেছে। তবে অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

এদিকে মঙ্গলবার সকালে অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান চহাইমং মার্মা, তারাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উথোয়াইচিং মার্মা, মৌজার হেডম্যান হ্লাথোয়াই হ্রী মার্মাসহ জনপ্রতিনিধিগণ। পরিদর্শন শেষে জনপ্রতিনিধিরা অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে ত্রাণ ও সাহায্য প্রদান করার আশ্বাস দেন।